শ্রীকৃষ্ণ এবং অর্জুন

শ্রীকৃষ্ণ এবং অর্জুন
অর্জুন তোমার আমার বহুবার জন্ম হয়েছে। সে কথা তোমার মনে নেই, সবই আমার মনে আছে।

Tuesday, June 16, 2015

কোচিং এর আড়ালে ইসলাম প্রচার কেন্দ্রঃ সাইফুরস কোচিং বর্জন করুন

মোহাম্মদ সাইফুর রহমান খান





নিরাপত্তার স্বার্থে লেখকের নাম প্রকাশ করা হল না।

বাংলাদেশে বেশ কটি কোচিং সেন্টারের মাঝে সাইফুরস অন্যতম। বিশ্ববিদ্যালয় কোচিং থেকে শুরু করে কোচিং জগতে এমন কোন পণ্য নেই যা এই প্রথিষ্ঠানটি মার্কেটিং করে না। পাঠক হয়তো ভাববেন এতকিছু থাকতে হটাৎ এই সাইফুরস কেন। অবশ্যই বলবো তার আগে এই প্রথিষ্ঠানটি সম্পরকে কিছু তথ্য দিতে চাই। সাইফুরস প্রথিষ্ঠানটির মালিক হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন প্রভাষক মোহাম্মদ সাইফুর রহমান খান।বলা বাহুল্য কোন এক অজানা কারনে উনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো এক সম্মানি জায়গা থেকে বের হয়ে এই প্রথিষ্ঠানটি চালু করেন। উনি বরাবরই বাংলাদেশের আর ৫টা উগ্র মুসলিমদের মতন একজন মানুষ। ইংরেজিতে প্রবল দক্ষতা আর মেধাকে কাজে লাগিয়ে উনি এই প্রথিষ্ঠানটিকে একটি আদর্শ কোচিং সেন্টারে রূপ দিয়েছেন। তবে কি চলছে এই প্রথিষ্ঠানটি তে পড়াশুনার আড়ালে? আমি জানি এইখানে অনেকেই আছেন যারা একবার হলেও এই প্রথিষ্ঠানটিতে গিয়েছেন। আমিও গিয়েছিলাম। গিয়ে রীতিমত অবাক ধাক্কা খেয়েছি। কারন পড়াশুনার আড়ালে চলছে নিরব জঙ্গিবাদ আর ধর্মান্তরকরন। প্রথিষ্ঠানের ৯৫% শিক্ষক রীতিমত মওলানা। এবং ক্লাস থেকে বেশী উনারা শিক্ষার্থীদের নামাজে উৎসাহিত করেন। ধরে নিলাম এসব মওলানারা মেধার জোরেই টিকে আছেন তবে আমার প্রশ্ন হল তাহলে কেন এর প্রতিটা বইয়ে ইসলাম মুসলিম ধর্ম নিয়ে বিশাল এক লেখা থাকে? বিশ্ববিদ্যালয়, বিসিএস বা আই.এল.টি.এস এর মতন বিষয়ের সাথে এর সম্পর্ক কি? ব্যাপারটা খুবই সোজা। এসবের আড়ালে চলে নিরব ধর্ম প্রচার। আর এর শিকার হচ্ছেন সদ্য SSC বা HSC পাশ করা যুবক ছেলে-মেয়েরা।বিশেষ করে যারা হিন্দু। আমি যখন এদের ফ্রী ক্লাসগুলোতে যাই সব সময় একটা জিনিস খেয়াল করি ক্লাস শুরুর প্রথমেই ইসলাম সম্পরকে একটি লেকচার থাকে। সাথে প্রচারপত্র প্রজেক্টার দিয়ে ইসলামিক ভিডিও প্রদর্শন করা হয়। কেন? কি উদ্দেশ্য তাদের? * মিলে কি কেউ মিলাতে পারছেন? না পারলে কিছু বলার নাই। বাংলাদেশের যতো ইসলামিক জঙ্গি দল আছে তাদের সাথে যদি এই প্রথিষ্ঠানটির কোন সম্পর্ক থাকে তাহলে আমি অবাক হবো না। 


একটি সত্য ঘটনা বলতে চাই। আমার বন্ধুর এক দাদা এই প্রথিষ্ঠানটিতে কাজ করেন। উনি হিন্দু মানুষ দেখে প্রায়ই উনার উপর চালান হতো জোকার নায়ক(জাকির নায়েক) এর মতন মাথা মোটা প্রশ্ন বান। উনি কিছু কিছুর জবাব দিতে পারলেও বেশিরভাগ ইচ্ছা করেই দেন নাই। কারন উনি জানেন উত্তর দিলে উনার মাথাটা কয়দিন পর রাস্তায় লুটোপুটি খাবে। আকর্ষণীও বেতন সুযোগ সুবিধা থাকায় উনি প্রথিষ্ঠানটি ছারেন নাই।তাছাড়া বাংলাদেশে এমন প্রথিষ্ঠান আসলেই বিরল যেখানে হিন্দুদের এইসব গাজাখুরি প্রশ্নবান বা সাম্প্রদায়িকতার মুখমুখি হতে হয় নাই। যাই হোক এভাবেই চলছিল। একদিন হটাৎ করে উনার দেশের বাড়ী থেকে খুব কাছের একজন প্রতিবেশীর ছেলে (২২ বছর বয়স) ঢাকায় আসলো। সদ্য ছেলেটির বাবা গত হয়েছেন। ভাইবোনের সংসারে বড় ছেলে হিসাবে দায়িত্ব থেকেই যায়। তাই চাকরীর প্রত্যাশায় ঢাকায় পাড়ি জমানো। আমার বন্ধুর দাদার খুব দয়া হল। হিন্দু হিসাবে যদি আর একজন হিন্দুর পাশে না দাড়াতে পারলাম তাহলে কিসের ধর্ম? তাই কতৃপক্ষকে খুব অনুরধ করে ছেলেটিকে চাকরীতে রাখলেন। অস্থায়ী হিসাবে ছেলেটি তার কাজ শুরু করলো। পুরো পরিবার ছেলেটি একা চালাত। দাদার খুব তৃপ্তি হল যে ছেলেটার তথা পরিবারটির একটি গতি হল। মাস কেটে যায় এভাবেই। একদিন হটাৎ করে ছেলেটি দাদার রুমে এক বিচিত্র বেশ নিয়ে প্রবেশ করে যা দাদা কল্পনাও করতে পারেন নাই। মাথায় সাদা টুপি, পাঞ্জাবী আর কুর্তা, গা থেকে খ্যাত মোল্লাদের মতন ভুর ভুর করে আতরের গন্ধ বের হচ্ছে।হাতে তার একটা বই যা সাইফুরস এর পাবলিকেশন্স থেকে প্রকাশিত নও মুসলিমের কর্তব্য সঠিক ভাবে সালাত আদায়ের নিয়ম অবাক হয়ে দাদা জিজ্ঞেস করলেন, ‘আশিস এই কি অবস্থা তোমার? এসব কি পরেছ?’ 


উত্তরে আশিস যা বললেন তা দাদার কাছে দুঃস্বপ্নের মতো। আশিস না দাদা আমি এখন অমুক রহমানইসলাম কবুল করলাম। আজ থেকে আমি মুসলিম।এক গাল নির্লজ্জ হাসি হেসে একটি উত্তর যা গা ঘিন ঘিন করার মতো। দাদা প্রশ্ন করলেন হটাৎ মুসলিম হলে কেন? তোমার ধর্মে কি দোষ?’ 
উত্তরে আশিস বললেন দাদা ২টা কারনে ছেরেছি। 
.অফিসের একজন জাকির নায়েকের লেকচারের একটা ডিভিডি দিল। তাছাড়া পিস টিভিতে দেখতাম উনার লেকচার। উনি অনেক জানেন দেখলাম আমাদের ধর্ম সম্পর্কে। তাছাড়া হিন্দু সাধুরাও উনার সাথে তর্কে হার মেনে ইসলামের মহানতা(!!!) স্বীকার করে গিয়েছেন। যে ধর্মের এত ভুল আর সেই ভুল ধর্মের যারা দিকপাল তারাও স্বীকার করেন তাহলে জেনেশুনে এইসব ধর্মে কেন থাকব? আমার পূর্ব পুরুষ ভুল করেছেন তার মানে এই না যে আমিও ভুল করবো।তাছাড়া নাম না প্রকাশ করার শর্তে উপর মহল থেকে বলা হয়েছে যদি মুসলিম হউ তাহলে চাকরী স্থায়ী হবে, বেতন বাড়বে আর যেকোনো সহযোগিতায় আমাদের তোমার পাশে পাবে। জীবনে আর তোমার অভাবের মুখ দেখতে হবে না।তাই সুযোগটা হাতছারা করি কিভাবে বলুন?
. ইসলামে সবাই সমান।ব্রাম্মন,শূদ্র ভেদাভেদ নাই। এই যেমন দেখুন না, আমার মা কায়স্ত আর বাবা সাহা হওয়ায় কি ঝামেলা আমার বাবাকে করতে হল। সারাটা জীবন বাবাকে শুনতে হল তুমি তো শাও এসব যন্ত্রণা ইসলামে নাই। এছারাও ইসলামে নারীকে যেমন অধিকার দিয়েছে তেমনি তার সীমানাও বেঁধে দিয়েছে। আমাদের হিন্দু মেয়েদের দেখুন দাদা। এরা উশৃঙ্খল আর উগ্র। স্বামীর মুখের উপর কথা আর বেয়াদবী। ইসলামে নারীকে পরিষ্কার করে বলা আছে যে স্বামীকে যারা সন্তুষ্ট করতে পারবে না তাদের বেহেশতে জায়গা হবে না। তাই মুসলিম মেয়েরা নম্র ভদ্র হয়। এতকিছুর পরে কিভাবে হিন্দু ধর্মে থাকি? আপনার জন্য একটা বই আনলাম। পড়ে দেখুন। আপনিও স্ব-পরিবারে ইসলামের ছায়াতলে আসুন। অনেক শান্তি। 
উত্তরে দাদা বললেন ধর্মটা তোমার কাছে লাভ ক্ষতির হিসাব ছাড়া আর কিছুই না। তাই সব ওজন করছ।বইটা আমার থেকে তোমার বেশী দরকার।কারন তুমি নও মুসলিম। আমি না। আমি আমার ধর্ম নিয়ে অনেক শান্তিতে আছি। আর তুমি কয়টা হিন্দু ধর্মের বই পড়েছ যে জাকির নায়েক এর কোথায় ভুলে গেলে? তুমি কি জানো মিনিটে ২৫ টা ভুল যে লোক বলে তার কোথায় তুমি আজ তোমার পূর্ব পুরুষের ধর্ম ছেরে দিলে।তাছাড়া যেসব হিন্দুদের উনি উনার লেকচারে আনেন এরা কেউই ধর্মীয় কোন গুরু নন। উনি মহেন্দ্র পাল আরজের বার আমন্ত্রন প্রত্যাখ্যান করেছেন শুধু ভয়ে। জেনেশুনে এত বড় সিদ্ধান্ত নেয়াতা উচিৎ ছিল। আশিসের চোখে তখন বিস্ফোরণ হচ্ছে। এবার আসি জাতপাত আর মেয়েদের কথায়। জাতপাত নিয়ে গীতায় যা বলা আছে তা কি পড়েছ?জানি বর্তমান হিন্দু সমাজ এটা মানে না। তারপরও তা সংস্কার করার চেষ্টা না করে সুবিধাবাদি হয়ে গেলে? এইটা তো ধর্মের দোষ না তাই না? হিন্দু ধর্মে মেয়েদের যে স্বাধীনতা দিয়ে রেখেছে তা পৃথিবীর আর কোন ধর্মে দেয় নাই। তাই আমরা মেয়েদের মা বা দেবী রুপে পূজা করে রাখি। আর মেয়েরা তো মানুষই। পূজা করলে বাঁদরও মাথায় উঠে নাচে আর তো মানুষ। মানছি এরা উশৃঙ্খল। তবে সবাই সমান না। এদের মাঝে এখনও এমন মেয়ে পাবে যারা পুরুষকে টাকার অঙ্কে নয় বরং হৃদয় দিয়ে অনুভব করে। আর এর জন্যই আমার মতন কিছু ছেলে জীবনে উন্নতি করতে পারে।আমার কাছে আমার ধর্ম হল মায়ের মতন।মা যেমন পতিতা হলেও মা। তেমনি ধর্ম হাজার খারাপ হলেও তা আমার ধর্ম। তাকে ত্যাগ করা উচিৎ নয়। আর ধর্মটা যদি হিন্দু বা সনাতন হয় তখন তো আরও না। যাইহোক তুমি ভাল থাকো এটাই চাই। এসব বই আমার কাছে ২য় দিন নিয়ে আসলে আমি তোমার চাকরী হারাবার কারন হতে পারি। এবার আসতে পারো।আশিসের চোখেমুখে তখন চরম বিষণ্ণতা আর অপরাধবোধ কাজ করছে।জানি না আজ সে কি হালে আছে। তবে ভাল নেই বলতে পারি। 
যাইহোক, পাঠক আপনার অনেক সময় নষ্ট করার জন্য ক্ষমা চাচ্ছি।এতক্ষনে অবশ্যই বুঝতে পারছেন যে আপনার টাকা গুলো আসলে কি কাজে ব্যাবহার করা হয়? শুধু এইটুকু বলবো ছোট ভাইবোন বা সন্তানকে কোন স্কুলে,কলেজে বা ভার্সিটিতে পড়াচ্ছেন তা আগে জেনে নিলে ভাল হয়। দেশের স্বনামধন্য একটি কোচিং সেন্টারের যদি এই অবস্থা হয় তাহলে স্কুলে,কলেজে বা ভার্সিটিতে যে কি হচ্ছে তা সহজেই অনুমেয়। এইসব কোচিং সেন্টার গুলো থেকে সাবধান হন। হয়তো আপনার বোন বা মেয়ে লাভ জিহাদিদের টার্গেট হবে অথবা আপনার ভাই বা ছেলে আত্মঘাতী বোম স্কোয়াডে যোগ দেবে। তাই সাবধান হন। 
সবাই ভাল থাকবেন। জয় সনাতন হিন্দু ধর্ম।
নিচে সাইফুরসের একটি বইয়ের ছবি দেওয়া হল। স্পোকেন ইংলিশ বইতে এইগুলো কেন থাকবে?






No comments:

Post a Comment

Labels

বাংলা (171) বাংলাদেশে হিন্দু নির্যাতন (22) ethnic-cleansing (17) ভারতীয় মুসলিমদের সন্ত্রাস (17) islamic bangladesh (13) ভারতে হিন্দু নির্যাতন (12) : bangladesh (11) হিন্দু নির্যাতন (11) সংখ্যালঘু নির্যাতন (9) সংখ্যালঘু (7) আরব ইসলামিক সাম্রাজ্যবাদ (6) minority (5) নোয়াখালী দাঙ্গা (5) হিন্দু (5) hindu (4) minor (4) নরেন্দ্র মোদী (4) বাংলাদেশ (4) বাংলাদেশী মুসলিম সন্ত্রাস (4) ভুলে যাওয়া ইতিহাস (4) love jihad (3) গুজরাট (3) বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন (3) বিজেপি (3) ভারতে অনুপ্রবেশ (3) মুসলিম বর্বরতা (3) হিন্দু নিধন (3) George Harrison (2) Julia Roberts (2) List of converts to Hinduism (2) bangladesh (2) কলকাতা (2) গুজরাট দাঙ্গা (2) বাবরী মসজিদ (2) মন্দির ধ্বংস (2) মুসলিম ছেলেদের ভালবাসার ফাঁদ (2) লাভ জিহাদ (2) শ্ত্রু সম্পত্তি আইন (2) সোমনাথ মন্দির (2) হিন্দু এক হও (2) হিন্দু মন্দির ধ্বংস (2) হিন্দু মুসলিম দাঙ্গা (2) Bhola Massacre (1) English (1) april fool. মুসলিম মিথ্যাচার (1) converted hindu celebrity (1) converting into hindu (1) dharma (1) facebook (1) gonesh puja (1) gujrat (1) gujrat riot (1) jammu and kashmir (1) om (1) religion (1) roth yatra (1) salman khan (1) shib linga (1) shib lingam (1) swami vivekanada (1) swamiji (1) অউম (1) অক্ষরধাম মন্দিরে জঙ্গি হামলা ২০০২ (1) অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরী (1) অর্পিত সম্পত্তি আইন (1) আওরঙ্গজেব (1) আদি শঙ্কর বা শঙ্করাচার্য (1) আর্য আক্রমণ তত্ত্ব (1) আসাম (1) ইতিহাস (1) ইয়াকুব মেমন (1) উত্তরপ্রদেশ (1) এপ্রিল ফুল (1) ওঁ (1) ওঁ কার (1) ওঁম (1) ওম (1) কবি ও সন্ন্যাসী (1) কাদের মোল্লা (1) কারিনা (1) কালীঘাট মন্দির (1) কাশী বিশ্বনাথ মন্দির (1) কৃষ্ণ জন্মস্থান (1) কেন একজন মুসলিম কোন অমুসলিমের বন্ধু হতে পারে না? (1) কেন মুসলিমরা জঙ্গি হচ্ছে (1) কেশব দেও মন্দির (1) খ্রিস্টান সন্ত্রাসবাদ (1) গনেশ পূজা (1) গুজরাটের জঙ্গি হামলা (1) জাতিগত নির্মূলীকরণ (1) জামাআ’তুল মুজাহিদীন বাংলাদেশের (1) জেএমবি (1) দেশের শত্রু (1) ধর্ম (1) ধর্মযুদ্ধ (1) নবদুর্গা (1) নববর্ষ (1) নালন্দা (1) নালন্দা বিশ্ববিদ্যালয় (1) নোয়াখালি (1) পঞ্চ দেবতার পূজা (1) পহেলা বৈশাখ (1) পহেলা বৈশাখ কি ১৪ এপ্রিল (1) পাকিস্তানী হিন্দু (1) পূজা (1) পূজা ও যজ্ঞ (1) পূজার পদধিত (1) পৌত্তলিকতা (1) ফেসবুক (1) বখতিয়ার খলজি (1) বরিশাল দাঙ্গা (1) বর্ণপ্রথা (1) বর্ণভেদ (1) বলিউড (1) বাঁশখালী (1) বিহার (1) বুদ্ধ কি নতুন ধর্ম প্রচার করেছেন (1) বৈদিক ধরম (1) বৌদ্ধ দর্শন (1) বৌদ্ধ ধর্ম (1) ভারত (1) মথুরা (1) মরিচঝাঁপি (1) মানব ধর্ম (1) মিনি পাকিস্তান (1) মীরাট (1) মুক্তমনা (1) মুক্তিযুদ্ধ (1) মুজাফফরনগর দাঙ্গা (1) মুম্বাই ১৯৯৩ (1) মুলতান সূর্য মন্দির (1) মুলায়ম সিং যাদব (1) মুসলিম তোষণ (1) মুসলিম ধর্ষক (1) মুসলিমদের পুড়ে মারার ভ্রান্ত গল্প (1) মুহাম্মদ বিন কাশিম (1) মূর্তি পুজা (1) যক্ষপ্রশ্ন (1) যাদব দাস (1) রথ যাত্রা (1) রথ যাত্রার ইতিহাস (1) রবি ঠাকুর ও স্বামীজী (1) রবি ঠাকুরের মা (1) রবীন্দ্রনাথ ও স্বামীজী (1) রবীন্দ্রনাথ ঠাকুর (1) রিলিজিওন (1) রুমি নাথ (1) শক্তিপীঠ (1) শঙ্করাচার্য (1) শিব লিংগ (1) শিব লিঙ্গ (1) শিব লিঙ্গ নিয়ে অপপ্রচার (1) শ্রীকৃষ্ণ (1) সনাতন ধর্ম (1) সনাতনে আগমন (1) সাইফুরস কোচিং (1) সালমান খান (1) সোমনাথ (1) স্বামী বিবেকানন্দ (1) স্বামীজী (1) হিন্দু ও বৌদ্ধ ধর্ম (1) হিন্দু জঙ্গি (1) হিন্দু ধর্ম (1) হিন্দু ধর্ম গ্রহন (1) হিন্দু বিরোধী মিডিয়া (1) হিন্দু মন্দির (1) হিন্দু শিক্ষার্থীদের মগজ ধোলাই (1) হিন্দুধর্মে পৌত্তলিকতা (1) হিন্দুরা কি পৌত্তলিক? (1) ১লা বৈশাখ (1) ১৯৭১ (1)

সাম্প্রতিক মন্তব্য

Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

সর্বোচ্চ মন্তব্যকারী